ফতুল্লার বক্তাবলীতে মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী অভিভাবকদের প্রতিবাদ সভা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ ফতুল্লার বক্তাবলীর লক্ষীনগর ইসলামিয়া সিনিয়র আলিম মডেল মাদ্রাসার দুর্নীতিবাজ সাবেক অধ্যক্ষ অলিউল্লাহ দায়েরকৃত শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার সহ দূর্নীতির তদন্তের দাবিতে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার বেলা ১১টায় মাদ্রাসার প্রাঙ্গণে শিক্ষার্থী ও অভিভাবকদের আয়োজনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত প্রতিবাদ সভায় অভিভাবকদের জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন মুফতি মোখতার হোসাইন, অভিভাবক সাঈদ হাসান হীরা, সাবেক ছাত্র তানভীর হোসাইন প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ এস এম রফিকুল ইসলাম, সহকারী শিক্ষক মোহাম্মদ এনায়েত উল্লাহ, মোহাম্মদ জুনায়েদ হোসেন, মোঃ আব্দুস সালাম, মোহাম্মদ জহিরুল হক, মোঃ মোস্তফা জামাল, সামিয়া আক্তার, কারী সাইদুর রহমান, মোঃ সালাউদ্দিন প্রধান, হালিমা বেগম, মাহফুজা আক্তার, শরিফা আক্তার, মর্জিনা বেগম, হেলাল উদ্দিন সহ শিক্ষার্থীবৃন্দ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, দূর্নীতিবাজ সাবেক অধ্যক্ষ আনম অলিউল্লাহ বিরুদ্ধে নানা অনিয়ম, লুটপাট ও দূর্নীতির বিরুদ্ধে গত ৪ বছর যাবত শিক্ষার্থী ও অভিভাবকরা আন্দোলন করে আসছে। কিন্তু অলিউল্লাহ কোন কিছুর তোয়াক্কা না করে এলাকার কিছু অসাধু লোকদের হাত করে বহাল তবিয়্যতে ছিল।

লজ্জা সরমের মাথা খেয়ে নিজের পদ আকরে ধরে রেখেছিল। কিন্তু বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের চাপে মুখে অধ্যক্ষ স্বেচ্ছায় পদত্যাগ করে। কিন্তু পদত্যাগ করার পর নতুন করে ষড়যন্ত্র শুরু করছে। অত্র মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকদের নামে মিথ্যা ও সাজানো মামলা দায়ের করে হয়রানি করার অপচেষ্টা চালাচ্ছে। দুর্নীতিবাজ ও লুটপাটকারী সাবেক অধ্যক্ষ অলিউল্লাহর বিরুদ্ধে যেন সঠিক তদন্তের করে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

প্রতিবাদ সভা শেষে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কাছে স্মারক লিপি দিয়ে অলিউল্লাহর দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার সহ মাদ্রাসা শিক্ষার মান বৃদ্ধির লক্ষ্যে একজনকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ’র দায়িত্ব দেয়ার দাবি করা হয়।