‌‌’হামলার একদিন পরেই টিপুর বিরুদ্ধে মিছিলেই প্রমাণ করে হামলার ঘটনায় তারাই জড়িত’

সান নারায়ণগঞ্জ টুযেন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপুকে হত্যার উদ্দেশ্যে সন্ত্রাসী হামলার একদিন পর সেইসব হামলাকারীদের নিয়ে নারায়ণগঞ্জ নগরীতে মহানগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও নাসিকের ২৩নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কাউসার আশার মিছিলেই প্রমানিত হয় টিপুর উপর হামলার মুল পরিকল্পনাকারী তারাই। নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান এসব কথা বলেন।

প্রসঙ্গত, ৬ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে বন্দর ইউনিয়নে চাঁদাবাজ, দখলবাজ ও নৈরাজ্যের বিরুদ্ধে আয়োজিত সমাবেশে যোগদানের লক্ষে যাওয়ার পথে নবীগঞ্জ এলাকায় সন্ত্রাসী হামলার শিকার হোন আবু আল ইউসুফ খান টিপু। হামলাকারীদের নেতৃত্বে থাকা সন্ত্রাসীরা বিএনপি থেকে বহিসকৃত নেতা আতাউর রহমান মুকুল ও নাসিকের কাউন্সিলর আবুল কাউসার আশার বলয়ের লোকজন। ৭ সেপ্টেম্বর নগরীতে আবুল কাউসার আশা টিপুর ছবি বিকৃত করে ব্যানারে লাগিয়ে বিক্ষোভ মিছিল করেন এবং টিপুর বিরুদ্ধে নানা শ্রেগাান দেন ও বিরুদ্ধে বক্তব্য রাখেন আশা।

এদিকে একইদিন বিকেলে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে আবু আল ইউসুফ খান টিপুর উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি পালন করেছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি। ওই সমাবেশে উপরোক্ত কথা বলেছেন সাখাওয়াত হোসেন খান। বক্তব্যে সাখাওয়াত হোসেন খান অতীতে আতাউর রহমান মুকুল ও আবুল কাউসার আশার সঙ্গে জাতীয়পার্টি ও আওয়ামীলীগের সম্পৃক্ততার ফিরিস্থি তুলে ধরেন এবং টিপুর হামলার বিষয়ে তাদের বিরুদ্ধে অভিযোগ তুলে তাদের কঠোর শাস্তির দাবি করেন।

সমাবেশে মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সরকার হুমায়ুন কবীর, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আনোয়ার হোসেন আনু, মনির হোসেন খান, শাহ ফতেহ মোহাম্মদ রেজা রিপন, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজীব, সদর থানা বিএনপির সভাপতি মাসুদ রানা, বন্দর থানা বিএনপির সভাপতি শাহেন শাহ আহমেদ, মহানগর মহিলা দলের নেত্রী দিলারা মাসুদ ময়নাসহ নেতৃবৃন্দ।

সমাবেশে অন্যান্য বক্তরাও, টিপুর উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবী জানান তারা।