বিএনপির সকল পদ থেকে সেলিম সরকারকে অব্যাহতি ঘোষণা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নিজে নেয়া রেলওয়ের জমি দখল করতে গিয়ে মারামারির ঘটনায় জড়িয়েছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সদস্য, সোনারগাঁও উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও সাদিপুর ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ-সভাপতি হাজী সেলিম সরকার। গত ৫ আগস্টের পর সম্প্রতি এমন একটি ঘটনার ভিডিও ফেসবুকে প্রকাশিত হয় এবং গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। বিএনপি নেতা সেলিম সরকারকে প্রকাশ্যে হাতাহাতি মারামারি করতে দেখা গেছে ওই ভিডিও চিত্রে। স্থানীয় আতিকুর রহমান নামে একজন বৃদ্ধকে কিলঘুষি মারতেও দেখা যায়। তবে শেষতক দুই পক্ষের হামলায় সেলিম সরকার নিজেও আহত হয়েছেন। তারও হাত ভেঙ্গে দেয়া হয়েছে।

এ ঘটনা নিয়ে আতিকুর রহমান সংবাদ সম্মেলন করে সেলিম সরকারের শাস্তির দাবি করেন এবং উপজেলা বিএনপির কাছে অভিযোগ দেন। ওই অভিযোগের বিষয়ে তদন্ত পূর্বক সোনারগাঁও উপজেলা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান ও সাধারণ সম্পাদক মোশারফ হোসেন সেলিম সরকারকে সাদিপুর ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ-সভাপতি পদ থেকে অব্যাহতি দেন।

গত ৬ সেপ্টেম্বর সেলিম সরকারকে অব্যাহতির বিষয়টি গণমাধ্যমে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়। জানানো হয়, গত ২২ আগস্ট সেলিম সরকারের বিরুদ্ধে আনিত অভিযোগের ভিত্তিতে ২৫ আগস্ট দলীয় সভার সিদ্ধান্ত মোতাবেক দলের শৃঙ্খলা পরিপন্থী কাজে জড়িত থাকার বিষয়টি প্রমানিত হওয়ার কারনে সেলিম সরকারকে অব্যাহতি দেয়া হয়।

তবে ওই ঘটনার বিষয়ে বিএনপি নেতা সেলিম ওসমারও সংবাদ সম্মেলন করে নিজেকে নির্দোষ দাবি করে জানিয়েছেন, ওই জমিটি তিনি রেলওয়ে থেকে লিজ নিয়ে ২০১২ সাল পর্যন্ত ভোগদখল করে আসছিলেন। কিন্তু জোরপূর্বক আতিকুর রহমান গং তার কাছ থেকে জমিটি দখলে নেয়। বিএনপির রাজনীতি করতে গিয়ে একাধিকবার জেল খেটেছেন সেলিম সরকার। ৫ আগস্টের পূর্বেও তিনি গ্রেপ্তার হয়ে জেলে ছিলেন। জামিনে বের হয়েই তিনি ওই জমি দখলের বিষয়ে সমালোচনায় পড়ে যান।

এদিকে একই অভিযোগে ১০ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি মুহাম্মদ গিয়াসউদ্দীন ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন সেলিম সরকারকে বিএনপির সকল পদ থেকে অব্যাহতির ঘোষণা দেন।