আড়াইহাজার থানা থেকে লুট: যৌথ বাহিনীর অভিযানে বিপুল পরিমান অস্ত্র গোলাবারুদ উদ্ধার

সান নারায়ণগঞ্জ টুযেন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজার থানা থেকে ৫ আগষ্ট লুট হওয়া অস্ত্র ও গুলির মধ্যে বেশ কিছু আগ্নেয়াস্ত্র ও গুলি উদ্ধার করেছে র‌্যাব-১১ এর সদস্যরা। ১২ সেপ্টেম্বর বৃহষ্পতিবার উপজেলার আড়াইহাজার পৌর এলাকার একটি পুকুর থেকে উল্লেখিত অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে বলে র‌্যাব-১১ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানায়।

তা ছাড়া একই রাতে পুলিশ ও সেনাবাহিনীর যৌথ অভিযানে বিপুল পরিমাণ পিস্তলের খালি ম্যাগজিন ও একটি খালি অ্যামোনেশন বক্স উদ্ধার করা হয়।

র‌্যাব আরো জানায়, ৫ আগষ্ট সন্ধ্যায় দুর্বৃত্তরা আড়াইহাজার থানায় আক্রমণ, ভাংচুর ও আগুন দিয়ে অস্ত্র এবং গোলাবারুদসহ বিভিন্ন সরকারী সম্পদ লুটপাট করে। র‌্যাব-১১, নারায়ণগঞ্জ এর একটি চৌকস গোয়েন্দা টীম থানা হতে লুট হওয়া অস্ত্র-গোলাবারুদ উদ্ধারের জন্য আড়াইহাজার থানা এলাকায় গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

এরই প্রেক্ষিতে র‌্যাব-১১, নারায়ণগঞ্জ কর্তৃক নিজস্ব গোয়েন্দা তৎপরতার মাধ্যমে ১২ সেপ্টেম্বর রাতে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানার আড়াইহাজার পৌরসভা এলাকায় অভিযান পরিচালনা করে একটি পুকুর হতে পরিত্যক্ত অবস্থায় ৮টি পিস্তল, ৯টি পিস্তলের ম্যাগাজিন, ১৬ রাউন্ড পিস্তলের গুলি, ৩৯টি রাউন্ড রাইফেলের গুলি উদ্ধার করতে সক্ষম হয়। এ ব্যাপারে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

তা ছাড়া একই রাতে আড়াইহাজার পৌরসভার নাগেরচর এলাকার একটি ধান ক্ষেত থেকে পরিত্যাক্ত অবস্থায় ২৬টি পিস্তলের খালি ম্যাগজিন ও একটি খালি অ্যামোনেশন বক্স উদ্ধার করেন পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা। আড়াইহাজার থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির মোল্লা বিষয়টি নিশ্চিৎ করেছেন।