এতদিন স্বাধীনতা ছিল কুক্ষিগত: কাজী মনির

ডেস্ক রিপোর্ট, সান নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কাজী মনিরুজ্জামান মনির বলেছেন, এতদিন স্বাধীনতা একটি মহলের জন্য ছিল। আমাদের সবার জন্য স্বাধীনতা ছিল না। বৈষম্য বিরোধী আন্দোলনে ছাত্র ছাত্রীরা জীবন দিয়ে আমাদের এই স্বাধীনতা ফিরিয়ে দিয়েছে। আজ এ স্বাধীনতাকে রক্ষা করতে না পারলে এই শিল্পও থাকবে না, আমিও থাকবো না। আজ এ পরিবর্তনকে ধরে রেখে এগিয়ে না গেলে এর কোন মূল্য থাকবে না।

১৬ সেপ্টেম্বর সোমবার সকালে নারায়ণগঞ্জ মহানগরীর চাষাঢ়ায় অবস্থিত বিকেএমইএ’র কার্যালয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এইসব কথা বলেন।

তিনি বলেন, আমি স্বাধীমতা যুদ্ধে অংশ নিয়েছিলাম। তবে আজ একজন মালিক হিসেবে আপনাদের সামনে কথা বলতে এসেছি। দেশ স্বাধীন না হলে কী আমরা আজ মালিক হিসেবে এত সুন্দর গাড়ি নিয়ে আসতে পারতাম, পারতাম না। কিন্তু আমরা মানুষকে প্রকৃত স্বাধীনতার স্বাদ দিতে পারিনি। স্বাধীনতা ছিল কুক্ষিগত।

সভার সভাপতিত্ব করেন বিকেএমইএ’র সভাপতি মোহাম্মদ হাতেম। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের সচিব এইচ এম সফিকুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলে- শিল্প পুলিশ সদর দপ্তরের ডিআইজি মো. সিবগাত উল্লাহ, নারায়ণগঞ্জ শিল্প পুলিশ-৪ এর অতিরিক্ত ডিআইজি মো. আসাদুজ্জামান, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক, জেলা পুলিশ সুপার প্রত্যুষ কুমার মজুমদার, শ্রমিক প্রতিনিধি হিসেবে ছিলেন বাংলাদেশ টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি শ্রমিক নেতা মাহবুবুর রহমান ইসমাইল, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুল ইসলাম, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের কেন্দ্রীয় কমিটির সভাপতি এডভোকেট মন্টু ঘোষ, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ।