আওয়ামীলীগের কর্মসূচি পালন করতেন ইউনিয়ন বিএনপির সভাপতি!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ সদর থানাধীন আলীরটেক ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুর রহমান নিজেই সরাসরি আওয়ামীলীগের রাজনীতি করেছেন বলে এমন অভিযোগ করেছেন বিএনপির নেতাকর্মীরা। বিগত সময়ে তিনি আওয়ামীলীগের ব্যানারে আওয়ামীলীগের দলীয় কর্মসূচিতে অংশগ্রহণ করেছেন। একই সঙ্গে গত ৫ আগস্টের পর নৌকা প্রার্থী চেয়ারম্যান জাকির হোসেনকে নিয়ে ইইুনয়ন বিএনপির সভাপতি আব্দুর রহমান ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মাঠে নামায় আলীরটেক ইউনিয়ন বিএনপির কমিটি বাতিলের দাবিও ওঠেছে।

এদিকে ১৯ সেপ্টেম্বর আলীরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা জাকির হোসেনের অপসারণ দাবিতে নারায়ণগঞ্জ নগরীতে বিক্ষোভ মিছিল করেছেন আলীরটেক ইউনিয়ন বিএনপির নেতাকর্মীরা। এরপর থেকে আরো জোরালোভাবে জাকির হোসেনকে বিএনপিকে নিয়ে আসার চেষ্টায় নেমেছেন আব্দুর রহমান ও আনোয়ার হোসেন।

স্থানীয় নেতাকর্মীরা জানান, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে াওয়ামীলীগের নৌকা প্রতীকে পান সাবেক চেয়ারম্যান মতিউর রহমান মতি। নির্বাচনে তিনি নিজেকে অসুস্থ্য দাবি করে নির্বাচন থেকে সরে দাঁড়ান এবং পরবর্তীতে জাকির হোসেন নৌকা প্রতীক নিয়ে আসেন। নৌকা প্রতীক নিয়ে জাকির হোসেন সরকারি দলের দাপট দেখিয়ে ৯০ ভাগেরও বেশি ভোট কাস্টিং দেখিয়ে নির্বাচনে জয়ী হোন। ওই সময়ও আব্দুর রহমান ও আনোয়ার হোসেন জাকির হোসেনের নৌকার পক্ষে কাজ করেন।

এ ছাড়াও আলরটেক ইউনিয়নে আওয়ামীলীগের অধিকাংশ কর্মসূচিতে অংশগ্রহণ করতেন ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুর রহমান। এমন সব অংশগ্রহণের ছবিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে। জাকির হোসেন নৌকার চেয়ারম্যান বিএনপির নেতাকর্মীদের জিম্মি করে ফেলেন।

গত ২০২২ সালের ২১ নভেম্বর আলীরটেক ইউনিয়ন বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে জাকির হোসেন তার লোকজনদের বাহিরে কাউকে অংশগ্রহণের সুযোগ দেয়নি। ফলে জাকির হোসেনের লোক আব্দুর রহমান ও আনোয়ার হোসেন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হোন। ২০২৩ সালের ১১ মার্চ আলীরটেক ইউনিয়ন বিএনপির ৭১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।