সাহেদের বৈধ ব্যবসা ঠেকাতে ষড়যন্ত্র!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

দেশ স্বৈরাচারমুক্ত হওয়ার পরেও বৈধ ব্যবসা করতে গিয়ে বিপাকে পড়েছেন নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সদস্য সচিব ও মহানগর ছাত্রদলের সাবেক সভাপতি সাহেদ অহামেদ। দীর্ঘ সাড়ে ১৫টি বছর রাজপথে আন্দোলন সংগ্রাম করে হাজারো ত্যাগের বিনিময়ে বৈধভাবে ব্যবসা পরিচালনা করতে গিয়ে বাধার সম্মুখীন হচ্ছেন তিনি। মুলত তার বৈধ ব্যবসা তার কাছ থেকে কেড়ে নিতেই এমন ফন্দি এটেছে একটি কুচক্রীমহল। তবে এ বিষয়টি তিনি গণমাধ্যমে পরিষ্কার করেছেন। নিজের অবস্থান সহ বৈধ ব্যবসার যাবতীয় প্রমাণও তিনি গণমাধ্যমে প্রকাশ করেছেন।

ঘটনা সূত্রে, নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আদমজী ইপিজেডে অবস্থিত ইউনেস্কো (বিডি) লিঃ এর মালামাল বের করা নিয়ে সরকারের রাজস্ব ফাঁকি দেয়াসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে তুলে সম্প্রতি সাহেদ আহমেদকে জ‌ড়ি‌য়ে বি‌ভিন্ন গণমাধ‌্যমে সংবাদ প্রকা‌শিত হ‌য়। ত‌বে, আদমজী ইপিজেডে সম্পূর্ন বৈধভাবে ব্যবসা করতে গিয়ে বিভিন্ন মহলের অপপ্রচার ও ষড়যন্ত্রের শিকার হচ্ছেন ব‌লে দাবী ক‌রে‌ছেন বিএন‌পির ত‌্যাগী এই নেতা।

নি‌জের বিরু‌দ্ধে হওয়া সকল অপপ্রচার ও ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গত ২২ সেপ্টেম্বর র‌বিবার গণমাধ্যমে বিবৃতি দি‌য়ে‌ছেন মহানগর যুবদলের সদস্য সচিব সা‌হেদ আহ‌মেদ।

বিবৃতিতে তি‌নি বলেন, একটি কুচক্রী মহল আমাকে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করতেই আমার বিরুদ্ধে এসকল মিথ্যা অপপ্রচার ও ষড়যন্ত্র চালাচ্ছে। প্রকৃতপ‌ক্ষে আদমজী ইপিজেডে অবস্থিত ইউনেস্কো (বিডি) লিঃ এর সাথে বর্তমা‌নে বৈধ লাইসেন্সের ভিত্তিতে আমি ব্যবসা প‌রিচালনা কর‌ছি। ইউনেস্কো থেকে প্রাপ্ত মালামাল বেপজা এবং কাস্টমসের শতভাগ আইনসম্মত অনুমতি নিয়ে উক্ত মালামাল গ্রহণ করেছি। সে‌ক্ষে‌ত্রে ১০০ বার স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে সকল কার্যক্রম সম্পাদন করা হয়েছে। এখা‌নে উল্লেখ‌্য যে, বেপজা এবং কাস্টমসের আইনি পূর্বানুমতি ছাড়া কোন কাজ করার সুযোগ নেই।

তিনি বলেন, মেসার্স ডিনকুম ট্রেড ইন্টারন্যাশনাল বা পূর্বে যারা কাজ করেছে তাদের সাথে আমার কোন ধর‌নের সম্পর্ক নেই। ইউনেস্কোর সাথে ব্যবসা না পাওয়ার পরিপ্রেক্ষিতে সম্প্রতি কিছু লোক কোম্পানির মর্যাদা নষ্ট করার জন্য বিভ্রান্তিমূলক তথ্য ছড়াচ্ছে যার কোনো সত্যতা ও ভিত্তি নেই। সেই সাথে আমা‌কে রাজনৈতিকভাবে হেয় করার ল‌ক্ষ্যে ওই পক্ষ‌টি ষড়যন্ত্র করছে।

সা‌হেদ আরও বলেন, আমি সম্পূর্ণ সরকারি নিয়মে লাইসেন্সের মাধ্যমে ইউনেস্কোর কোম্পানির সঙ্গে চুক্তি স্বাক্ষর করে ব্যবসা পরিচালনা করছি। কিন্তু একটি কুচক্রী মহল সেই কোম্পানির সঙ্গে চুক্তি করতে না পেরে এখন আমার বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা অপপ্রচার ও ষড়যন্ত্র চালাচ্ছে। এমন উদ্ভুত পরিস্থিতিতে বেপজা, কাস্টমস ও কোম্পানির কর্মকর্তা কর্মচারীদেরসহ আমাকে জ‌ড়ি‌য়ে ‌কোনধর‌নের তথ‌্য উপাত্ত ছাড়াই ভি‌ত্তিহীন ভুল তথ্য দিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে মিথ্যা সংবাদ প্রচারসহ ডেলিভারির দিন মালামাল ছিনিয়ে নেওয়া ও পুড়িয়ে দেয়ার হুমকি দিচ্ছে এবং সেই সাথে আমা‌কে ষড়যন্ত্র করে রাজনৈতিকভাবে ক্ষতিসাধন করার চেষ্টা করছে।