নগরীতে চাঁদাবাজ‌দের বিরু‌দ্ধে ব‌্যবসায়ী ও কর্মজীবী‌দের মানববন্ধন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ মহানগরীর সিরাজউদ্দৌলা রোড (চারার‌গোপ) কা‌লির বাজারের চি‌হ্নিত চাঁদাবাজ, মাদক ব‌্যবসায়ী ও অ‌বৈধ দখলদারের প্রতিকার চে‌য়ে মানববন্ধন ক‌রে‌ছে কা‌লিবাজা‌রের সাধারণ ব‌্যবসায়ী ও কর্মজিবী মানুষজন। ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার দুপু‌রে শহ‌রের চারার‌গোপ কা‌লিরবাজার এলাকায় এ মানববন্ধন অনু‌ষ্ঠিত হয়।

মানবন্ধ‌নে অত্র কা‌লির বাজা‌রের ব‌্যবসায়ী ও সাধারন কর্মজিবী ও শ্রমিকরা অ‌ভি‌যোগ ক‌রে ব‌লেন, গত ৫ আগস্ট বৈষম‌্য বি‌রোধী ছাত্র আন্দোল‌নে সরকার পত‌নের পর থে‌কে শহ‌রের আমলাপাড়া এলাকার চি‌হ্নিত চাঁদাবাজ হীরা, আজ‌মেরী ওসমা‌নের সহ‌যোগী মাদক ব‌্যবসায়ী তানভীর, ইয়াবা ব‌্যবসায়ী সুমন ওর‌ফে মাইগ্গা সুমন ও তার ভাই সুজন ওর‌ফে ব‌্যাঙ্গা সুজন, আরিফ, রানা ও কুখ‌্যাত সন্ত্রাসী বগী সাঈদের ছোট ভাই আমীর সহ বেশ ক‌য়েকজন চি‌হ্নিত সন্ত্রাসী ও মাদক ব‌্যবসায়ী প্রায় সময় আমা‌দের দোকা‌নে এসে হুমকী ধম‌কি প্রদান ক‌রে ব‌লে এখন থে‌কে দোকানের ভাড়া তা‌দের দি‌তে হ‌বে। এর ম‌ধ্যে ক‌য়েকজন জোরপূর্বকভা‌বে দোকান ভাড়া বাবদ বেশকিছু টাকাও বি‌ভিন্ন দোকানদার‌দের নিকট থে‌কে নি‌য়ে যায়। ক‌য়েকজন ব‌্যবসায়ী তা‌দের‌কে টাকা দি‌তে অ‌স্বিকৃতী জানা‌লে উল্লে‌খিত সন্ত্রাসীরা তাদের দোকান থে‌কে বের ক‌রে দোকা‌নে তালা মে‌রে দেয়।

এসময় ব‌্যবসায়ীরা আরো ব‌লেন, আমরা ক্ষুদ্র চালান নি‌য়ে এখা‌নে ব‌্যবসা ক‌রে কোনরক‌মে প‌রিবার প‌রিজন নি‌য়ে দিন যাপন ক‌রি। এখন য‌দি প্রতি‌নিয়ত এভা‌বে আমা‌দের চাঁদা দি‌তে হয় তাহ‌লে আমরা কিভা‌বে চল‌বো। আমা‌দের তো প‌রিবার সন্তান নি‌য়ে না খে‌য়ে মর‌তে হ‌বে। আমরা নারায়ণগ‌ঞ্জের পু‌লিশ প্রশাসন সহ বর্তমা‌নে যৌথ অ‌ভিযা‌নে থা‌কে সেনাবা‌হিনীর প্রতি দৃ‌ষ্টি আকর্ষন কর‌ছি। অ‌বিল‌ম্বে এই চি‌হ্নিত চাঁদাবাজ‌দের গ্রেফতার ক‌রে আমা‌দের বাঁচান। শিক্ষার্থী‌দের অ‌ন্দোল‌নের ফসল এই নতুন বাংলা‌দে‌শে আমরা চাঁদাবাজমুক্ত সমাজ চাই। স্বাধীনভা‌বে ব‌্যবসা ক‌রে প‌রিবার প‌রিজন নি‌য়ে দু‌বেলা ডালভাত খে‌য়ে বাঁচ‌তে চাই।