নির্বাচনী টার্গেটে পারভীন: মহিলা দলের বাকিরা নীরব

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে আড়াইহাজারে নির্বাচনী মাঠে নেমে গেছেন মহিলা দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তার। তবে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর মহিলা দলের নেত্রীদের মাঝে সে রকম নির্বাচনী টার্গেটের আভাস পাওয়া যাচ্ছেনা। গত ৫ আগস্ট শেখ হাসিনার সরকার পতনের পর নারায়ণগঞ্জ জেলা ও মহানগর মহিলা দলের সে রকম শক্তির জানানিও দেখা যাচ্ছেনা।

যদিও একটি কর্মসূচি পালন করতে দেখা গেলেও জেলা ও মহানগর মহিলা দলের বিরোধ সেখানে ফুটে ওঠেছে। দলের স্বস্থির সময়েও জেলা ও মহানগর মহিলা দলের নেত্রীদের মাঝে বিরোধ কমে আসেনি। ইতিবাচক হলো, দলের নেত্রীদের এখনো লুটপাট দখলবাজির মত ঘটনায় দেখা যায়নি। যদিও মাসদাইরে ফকির গার্মেন্টস ফ্যাক্টরীর ঝুঁট নামানোর সময় জেলা মহিলা দলের নেত্রী রোজিনা আক্তারকে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে মাত্র।

জানাগেছে, জেলা মহিলা দলের আহ্বায়ক রহিমা শরীফ মায়া ও সদস্য সচিব পদে আছেন রুমা আক্তার। এর আগের কমিটিতে সভাপতি ছিলেন নুরুন্নাহার বেগম, যিনি বর্তমানে বিদেশে রয়েছেন। ওই কমিটিতে সাধারণ সম্পাদক ছিলেন মায়া। মহানগর মহিলা দলের আহ্বায়ক দিলারা মাসুদ ময়না ও সদস্য সচিব আছেন কাউন্সিলর আয়েশা আক্তার দিনা। কমিটি গঠনের পর কিছুদিন ঐক্যবদ্ধ হয়ে দলের কর্মসূচি পালনে তাদের সক্রিয় দেখা গেলেও দীর্ঘদিন যাবত জেলা ও মহানগর মহিলা দলের শীর্ষ নেত্রীদের মাঝে চরম বিরোধ।

মহিলা দলের নেত্রীদের মধ্যে পারভীন আক্তার বড় টার্গেট নিয়ে নির্বাচনী মাঠে নেমেছেন। সেভাবে আর কাউকে দেখা যাচ্ছেনা নারায়ণগঞ্জে। মহিলা দলের নেত্রীরা ছিন্নভিন্ন হয়ে শীর্ষ নেতাদের পেছনে ঘুরছেন। জেলা ও মহানগর বিএনপির শীর্ষ নেতাদের প্রতি তাদের আস্থাহীনতা দেখা যাচ্ছে। মহানগর মহিলা দলের অনেক নেত্রীরা ঘুরছেন জেলা বিএনপির অনেক নেতাদের পেছনে। আবার জেলা মহিলা দলের অনেক নেত্রীরা আছেন মহানগর বিএনপির শীর্ষ নেতাদের পেছনে। স্বস্থির এমন সময়ে জেলা ও মহানগর মহিলা দলের বৃহত্তর আকারে নিজেদের শক্তির জানানি দিতে দেখা গেল না।