নারায়ণগঞ্জে তিন গুণীর জন্মোৎসব ও মিলনমেলা

সান নারায়ণগঞ্ টুয়েন্টিফোর ডটকম:

ডান্ডিনগরীর তিন গুণী লেখকের জন্মোৎসব পালণ করেছে নারায়ণগঞ্জ জেলা সাহিত্য ফাউন্ডেশন ও আদমজীনগর সৃষ্টি সাহিত্য পরিষদ। ৪ অক্টোবর শুক্রবার শহরের কালিরবাজারস্থ জেলা শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত কেক কাটা, লেখা পাঠ, আবৃত্তিসহ নানা মনোমুগ্ধকর আয়োজনের মধ্য দিয়ে এ উৎসবটি শেষ হয়।

যাদেরকে উদ্দেশ্য করে আয়োজনটি করা হয় তারা হচ্ছেনঃ যথাক্রমে লেখক, ছড়াকার ও সম্পাদক সাব্বির আহমেদ সেন্টু, কবি, গবেষক ও চিকিৎসক ডাঃ মোস্তাফিজুর রহমান এবং কবি ও চিত্রশিল্পী শম্পা ইসলাম মিনা।

আদমজীনগর সৃষ্টি সাহিত্য পরিষদের সভাপতি কবি ও সম্পাদক কাজী নাজিমউদ্দিন সুমনের সভাপতিত্বে কবি-সাহিত্যিকদের মিলনমেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উৎসবকে প্রাণবন্ত করে তোলেন দেশবরেণ্য লেখক ও ইসলামীক গবেষক দৈনিক দেশজগত পত্রিকার সম্পাদক মাহমুদুল হাসান নিযামী।

তরুন কবি ও সংগঠক নিরব রায়হানের সঞ্চালনায় এবং নারায়ণগঞ্জ জেলা সাহিত্য ফাউন্ডেশনের সভাপতি ইকবাল হোসেন রোমেছের সার্বিক তত্ত্বাবধানে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধণ করেন নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজের বাংলা বিভাগের সাবেক অধ্যাপক প্রফেসর মোঃ আমির হোসেন।

রধান আলোচক হিসেবে গুরুত্বপূর্ণ আলোচনা করেন কবি ও গবেষক ডাঃ বশির আহাম্মেদ তুষার। বিশেষ আলোচক হিসেবে ছিলেন কবি ও সংগঠক বীরমুক্তিযোদ্ধা গাজী মিজানুর রহমান মিলকী।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন দৈনিক ইয়াদ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মোঃ তোফাজ্জল হোসেন, কবি ও কলামিষ্ট মোঃ মামুন হোসেন,নারায়ণগঞ্জ জেলা সাহিত্য ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা গাজী সাঈদ দেলোয়ার, নারায়ণগঞ্জ জেলা সাহিত্য ফাউন্ডেশন এর সভাপতি ইকবাল হোসেন রোমেছ, কবি ও ছাড়াকার নজরুল ইসলাম শান্তু ও দৈনিক বিজয় পত্রিকার সহ-সম্পাদক ডি এম মাইনুদ্দিন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক বিজয় পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক এম আর হায়দার রানা, বাংলাদেশ চলচ্চিত্রের শক্তিমান অভিনেতা ফজলুল হক পলাশ, চলচ্চিত্র পরিচালক এস এম শাহাবুদ্দিন, এনিউজ বিডি’র সিইও মিতু মোর্শেদ, কবি ও শিক্ষক মোহাম্মদ আবুল কাশেম, উচ্ছাস প্রকাশনীর প্রকাশক আহমেদ মুনীর, প্রমীলা লেখক নূরজাহান নীরা, দৈনিক বিজয় পত্রিকার বিশেষ প্রতিনিধি মোঃ নজরুল ইসলাম সরকার নয়ন, মোঃ কামরুজ্জামান আনিস, রিয়াজ আহমেদ টুটুল,সোনিয়া আহমেদ, কবি ও নাট্যকার আনোয়ার হোসেন সজিব, কবি ইয়াকুব কামাল, কবি জয়নুল আবেদীন জয়,কবি এম আর সেলিম, কবি এস.এ. বিপ্লব, কবি শুক্কুর মাহমুদ জুয়েল, মোঃ নেয়ামত উল্লাহ ফরাজি, ওমর ফারুক আল মামুন,এম আর সেলিম, আহমেদ মুনির, মোঃ মামুন হোসেন, কবি বাদল হোসেন, কণ্ঠ শিল্পী শাওন কাজী, বাদক শিল্পী রিয়াজ আহমেদ, আবৃত্তি শিল্পী রোদেলা আহমেদ, ক্ষুদে বন্ধু পরশ, ক্ষুদে বন্ধু আফমীম জামান অর্নব, ক্ষুূদে বন্ধু আদনীন জামান আয়াজ, শিশু বন্ধু মেঘলা (৩), মোঃ নেয়ামত উল্লাহ, কবি নিজামী, কবি হাফিজা আক্তার সাথী, ক্ষুদে বন্ধু আব্দুল্লাহ আল যুবরাজ, কবি ও সাংবাদিক, সাইদুর রহমান সাংবাদিক (নীল কণ্ঠ), ইমরান খাঁন, সিএনএন বাংলা নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি জিহাদ হোসেন, কবি ও সাংবাদিক, মমিনুল হক পলাশ, ডাঃ কবি গোলাম মোহাম্মদ, শাহালম চিত্রশিল্পী, মোহাম্মদ সিরাজুল ইসলাম ভূঁইয়া প্রমুখ।