নারায়ণগঞ্জের বিভিন্ন পুজা মন্ডপে আনন্দধাম নেতৃবৃন্দের সৌহার্দ্য বিনিময়

সান নারায়ণগঞ্জ টুযেন্টিফোর ডটকম:

১১ অক্টোবর আনন্দধামের নির্বাহী চেয়ারম্যান হাসিনা রহমান সিমু ও মহাসচিব শ্রী বিশ্বজিৎ সাহার নেতৃত্বে একটি প্রতিনিধি দল নারায়ণগঞ্জ মহানগরীর বিভিন্ন পুজা মন্ডপে দর্শনার্থীদের সাথে সৌহার্দ্য বিনিময় করেন। এ সময় পুজা মন্ডপ পরিচালনা পর্ষদের নেতৃবৃন্দ আনন্দধামের নেতৃবৃন্দকে স্বাগত জানান। আনন্দধামের পক্ষ থেকে দর্শনার্থীদের শুভেচ্ছা বিনিময় কালে পুজা মন্ডপগুলোতে এক আনন্দ পরিবেশের সৃষ্টি করে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আনন্দধামের ভাইস চেয়ারম্যান বাবু বিপ্লব ঘোষ, মজিদ মৃধা, সোহেল প্রধান, যুগ্ম মহাসচিব বাবু প্রদীপ কুমার, পরিচালক খোকন গাজী, প্রনয় দত্ত, রতন সাহা প্রমুখ।

মন্ডপগুলোতে ঢাকের বাদ্য, শঙ্খ আর উলুধ্বনিতে দেবী দুর্গার মর্ত্যে আগমনের খবর জানান দেওয়া হয়। পুরোহিতের পূজার মন্ত্রোচ্চারণ, ভক্তদের আরতি, প্রার্থনা আর পুষ্পাঞ্জলিতে মণ্ডপগুলো ছিল ধর্মীয় ভাবগাম্ভীর্যে পূর্ণ।
হাসিনা রহমান সিমু দর্শনার্থীদের সাথে মত বিনিময় কালে বলেন শারদীয় উৎসব হিন্দু ধর্মের অন্যতম বড় পর্বন হলেও এটা আবহমান বাঙ্গালী সংস্কৃতির এক অবিচ্ছেদ্য অংশ।

এখানে উল্লেখ্য যে, দুর্গাপূজা বা দুর্গোৎসব হলো দেবী দুর্গার পূজাকে কেন্দ্র করে ভারতীয় উপমহাদেশে প্রচলিত একটি হিন্দু উৎসব। এটি সারা বিশ্বে হিন্দু সম্প্রদায়ের দ্বারা পালিত হয়, তবে ভারতের পশ্চিমবঙ্গ, আসাম, ওড়িশা, বিহার, ত্রিপুরা, ঝাড়খণ্ড, উত্তর প্রদেশ (পূর্বাঞ্চল) এবং বাংলাদেশে ঐতিহ্যগত বিশেষভাবে উদযাপিত হয়।